সৌন্দর্য্য আনয়নে সমস্যা সৃষ্টিকারী ব্রণ  ঢেকে ফেলুন

 

br

 

বঙ্গভূমি ওয়েবডেস্ক, ১৯ মার্চঃ ব্রণের অনেক সময়ই মেইকআপ দিয়ে ঢেকে ফেলা সম্ভব হয় না।  এটা একটা জিনিস যা খুবই সমস্যার সৃষ্টি করে মুখের সৌন্দর্য্য আনয়নে। এই সমস্যা থেকে মুক্তি পেতে কিছু ধাপ অবলম্বন করা যায়। রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটে মেইকআপের সাহায্যে ত্বকের লালচেভাব এবং ব্রণ লুকিয়ে রাখার কিছু উপায় উল্লেখ করা হয়।
(১)  মেইকআপ শুরুর আগে অবশ্যই মুখ ধুয়ে ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে। এরপর ত্বক যেনো শুষ্ক হয়ে না যায় তার জন্য ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে।

 

(২) কিছুক্ষণ অপেক্ষা করে পুরো ত্বকে বিশেষত যে যে স্থানে সমস্যা আছে সেখানে প্রাইমার লাগিয়ে নিতে হবে।

 

এবার আসা যাক লালচেভাব এবং ব্রণ ঢেকে নেওয়ার ধাপে।

(৩) ত্বকের লালচেভাব ঢেকে দিতে এর বিপরিত রংয়ের কনসিলার অর্থাৎ সবুজ কনসিলার ব্যবহার করতে  হবে। খুব অল্প পরিমাণ কনসিলার শুধুমাত্র আক্রান্ত স্থানে লাগিয়ে আঙুল বা ব্রাশ দিয়ে চেপে চেপে বসিয়ে দিতে হবে। যদি লালচেভাব কম হয় তাহলে হলুদ কনসিলারও বেছে নেওয়া যেতে পারে। তবে অবশ্যই এমন রং বেছে নিতে হবে যা ত্বকের রংয়ের সঙ্গে মানানসই এবং ত্বকের রং থেকে হালকা নয়।

 

(৪) কনসিলার ত্বকের সঙ্গে ভালোভাবে যেন বসে যায় তার জন্য কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। এরপর ফাউন্ডেশন লাগিয়ে নিতে হবে। ফাউন্ডেশন লাগানোর সময় বেশি ঘষাঘষি করা যাবে না, এতে কনসিলার সরে যেতে পারে। ভেজা স্পঞ্জ দিয়ে চেপেচেপে ফাউন্ডেশন ত্বকের সঙ্গে বসিয়ে দিতে হবে।

 

(৫)  সবশেষে পাউডার দিয়ে ফাউন্ডেশন সেট করে নিতে হবে, এতে মেইকআপ দীর্ঘস্থায়ী হবে।

 

Please follow and like us: