ব্য়স বেড়ে যাওয়ার সাথে সাথে আপনার কি ত্বকের সৌন্দর্য চিরদিনের মতো নষ্ট হতে চলেছে, একদম ভয় পাবেনন…

ads-11

বঙ্গভূমি ওয়েবডেস্ক : ব্য়স বেড়ে যাওয়ার সাথে সাথে আপনার কি ত্বকের সৌন্দর্য চিরদিনের মতো নষ্ট হতে চলেছে, একদম ভয় পাবেননা। আপনার কি বয়সের সাথে সাথে মুখমণ্ডলে বয়সের ছাপ দেখা দিয়েছে ; আয়নার সামনে দাঁড়াতে আপনার এখন কি ভয় করছে; বয়সের বলিরেখা কি আপনার ত্বকে দেখা দিয়েছে, ত্বকের ছানি, ছোপ ও বলিরেখা এগুলি বয়স বেড়ে যাওয়ার লক্ষণ এই সমস্যার সমাধান করার জন্য যদি প্রথম থেকেই যত্নবান হন তাহলে আর কোনো চিন্তা থাকেনা। যারা ত্বকের সমস্যা নিয়ে খুব সংবেদনশীল তাদের ত্বকের যত্ন নেওয়া খুব জরুরি। ত্বক বিশেষজ্ঞের মতে ২৫ বছর থেকে যত্ন নেওয়া শুরু করা অত্যন্ত আবসশক । যাদের তুলনামূলকভাবে শুস্ক ত্বক তারা বেশি যত্নবান হন । যদি আপনার এই সমশসা দেখা দেয় তবে কিছু ঘরোয়া পদ্ধতিতে এই উপায়গুলি প্রয়োগ করে দেখা উচিত:
১.নারিকেল তেল:নারিকেল তেল ময়শ্চার হিসাবে ত্বকের খুবই উপকারী। রাতে শোয়ার আগে বেবহার করলে উপকার পাওয়া যায়; তবে এর দাম সস্তা এবং এটি একটি সরল পদ্ধাতি।
৩.এলোবেরা :যাদের ত্বক শুস্ক তাদের ক্ষেত্রে বিশেষত এই সমস্যা দেখা দেয়। একবার এলবেরা জেলি বেবহার করে শুস্ক ত্বকে বয়সের দাগ অনেকটা আটকানো যায়.
৪.ঘি : রাতে শোয়ার আগে ত্বকে ঘী মাখিয়ে রাখলে অনেকটা উপকার পাওয়া যায়।
৫.নুন সহিত মাখন: যে মাখনে হালকা লবনাক্ত ভাব রয়েছে সেটি ত্বকে বেবহার করলে অনেকটা উপকার পাওয়া যায়.
৬.বাদামের তেল:মেনুসেচুরেটেড এবং ভিটামিনে এ বাদাম তেলে প্রচুর পরিমানে পাওয়া যায়. ভিটামিন এ শুস্ক ত্বকের জন্য খুব লাভদায়ক।

Please follow and like us: