জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠল ফামাসী কলেজ কতৃপক্ষের বিরুদ্ধে, ধামা চাপা দিতে ব্যস্ত কলেজ কতৃপক্ষ

 

IMG-20180710-WA0060

জলপাইগুড়ি:  দেশের জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠল ফামাসী কলেজ কতৃপক্ষের বিরুদ্ধে। জাতীয় পতাকাকে অবমাননার খবর চাউর হতেই ধামা চাপা দিতে ব্যস্ত কলেজ কতৃপক্ষ।
জলপাইগুড়ি ঐতিহ্যশালী ফার্মাসী ইনসটিটিউট তথা রাজ্যের একমাত্র সরকারি ফার্মাসী কলেজে ২০১৮ শিক্ষাবর্ষে ছাত্র ছাত্রী ভর্তি প্রক্রিয়া বন্ধ রাখায় নিদেশ দেয় এ আই সি টি কেন্দ্রীয় সংস্থা। পরিকাঠামোর খামতি থাকায় এই নিদেশ বলে জানা গেছে। এরই মধ্যে জাতীয় পতাকা অবমাননায় অভিযোগ উঠল।
কলেজ সুত্রে জানা গেছে, মুখ্যমন্ত্রী আমাদের জেলার আসার কথা রয়েছে । এমনকি শহরের আর্ড গেলারিতে প্রশাসনিক বৈঠকের সিন্ধান্ত রয়েছে যদিও শেষ মুহুত্বে জলপাইগুড়ি শহরের মুখ্যমন্ত্রী বৈঠক বাতিল হয়৷ কিন্তু শনি বার থেকে সোমবার পর্যন্ত ফামাসী কলেজের বিভিন্ন চেয়ার , টেবিল, আলমারি পরিস্কার ও বিভিন্ন ঘর পরিস্কারের কাজ চলে। বেশ কিছু পুরনো আলমারি থেকে সরিয়ে দেওয়া উদ্ধতন কতৃপক্ষের নিদেশে । কিন্তু যারা শ্রমিকের কাজ করছিল তাদেরকে ক্লাশ রুম সব অফিসের রুম গুলি পরিস্কার করানো হয়। এরপর বেশ কিছু ঘর ও আলমারি থেকে প্রচুর নোংরা আর্বজনা বের হয়। সেই নোংরা আর্বজনা গুলিকে বিশাল একটি জাতীয় পতাকা দিয়ে ঢেকে রাখা হয়। জানা গেছে কলেজ কতৃপক্ষ এই ধরনের কাজ করেছে। নোংরা আর্বজনা গুলিকে জাতীয় পতাকার তিনটি রঙ দিয়ে যে ভাবে ঢেকে রাখা হয়েছে তাতে আমাদের সকলের লজ্বা । এদিকে ফামাসী কলেজের অফিস কর্মী সমির রঞ্জন ঘোষ বলেন, যা হয়েছে বিষয়টি ঠিক হয়নি । একজন ছবি তুলেছে আমরা তাকে ছবি গুলি ডিলিট করতে বলেছি। কিন্তু ঘটনাটি সত্যি খারাপ হয়েছে ।
কেন এই ধরনের কাজ করল কলেজ কতৃপক্ষ সেই বিষয়ে জেলা শাসক শিল্পা গৌড়িসারিয়া বলেন, আমি বিষয়টি মহকুমা শাসককে খতিয়ে দেখতে নিদেশ দিয়েছি।

Please follow and like us: